Breaking

Post Top Ad

Friday, January 22, 2021

বন্ধন ব্যাঙ্ক এর আমানতের বহর এবং প্রদত্ত ঋণের পরিমান বৃদ্ধি পেয়েছে

 


                                

বন্ধন ব্যাঙ্ক এর আমানতের বহর এবং প্রদত্ত ঋণের পরিমান বৃদ্ধি পেয়েছে

  • মোট গ্রাহক সংখ্যা ২.২৫ কোটি

  • গত অর্থবর্ষের তুলনায় মোট আমানত ৩০ শতাংশ হারে বেড়ে হয়েছে ৭১১৮৮ কোটি টাকা
  • গত অর্থবর্ষের তুলনায় প্রদত্ত ঋণের বহর ২৩ শতাংশ হারে বেড়ে হয়েছে ৮০২৫৫ কোটি টাকা
  • গত অর্থবর্ষের তুলনায় কাসা ( কারেন্ট অ্যাকাউন্ট সেভিংস অ্যাকাউন্টে) আমানত বৃদ্ধি হয়েছে ৬২ শতাংশ হারে 
  • কাসা অনুপাত রয়েছে ৪৩ শতাংশে 

কলকাতা, ২১ জানুয়ারি: 


দেশের অন্যতম সার্বজনীন ব্যাঙ্ক- বন্ধন ব্যাঙ্ক চলতি ২০২০-২১ অর্থবর্ষের তৃতীয় ত্রৈমাসিকের আর্থিক ফলাফল আজ ঘোষণা করল। সমাবেশি ব্যাঙ্কিং ব্যবস্থা বন্ধনের মননেই রয়েছে। বন্ধন ব্যাঙ্কের মোট ব্যবসা (আমানত ও ঋণ) গত আর্থিক বছরের তুলনায় ২৬ শতাংশ বেড়ে হয়েছে ১.৫১ লক্ষ কোটি টাকা। ২০২০ সালের অগস্ট মাসে ব্যাঙ্কের পাঁচ বছর পূর্ণ হয়েছে। মাত্র এই ৫ বছরেই দেশ জুড়ে ৫১৯৭ গুলি ব্যাঙ্কিং আউটলেট ও শাখার মাধ্যমে ২.২৫ কোটি গ্রাহককে পরিষেবা দেয় বন্ধন ব্যাঙ্ক। বন্ধন ব্যাঙ্কের মোট কর্মী সংখ্যা এখন ৪৭২৬০ । 


দেশে আনলক পর্ব শুরু হয়েছে। অর্থনৈতিক কর্মকাণ্ড ক্রমশ বাড়ছে। এই পরিস্থিতিতে বন্ধন ব্যাঙ্কের আমানতের বহর গত আর্থিক বছরের তৃতীয় ত্রৈমাসিকের তুলনায় চলতি আর্থিক বছরের তৃতীয় ত্রৈমাসিকে ৩০ শতাংশ হারে বেড়েছে। বর্তমানে আমানতের পরিমান ৭১১৮৮ কোটি টাকা। গত অর্থবর্ষের তুলনায় কাসা ( কারেন্ট অ্যাকাউন্ট সেভিংস অ্যাকাউন্টে) ৬২ শতাংশ হারে বৃদ্ধি পেয়েছে এবং মোট আমানতের মধ্যে এখন কাসা অনুপাত হল ৪৩ শতাংশ।


বন্ধন ব্যাঙ্কের ঋণের খাতাতেও বৃদ্ধি হয়েছে। গত অর্থবর্ষের তৃতীয় ত্রৈমাসিকে গ্রাহকদের প্রদত্ত ঋণের তুলনায় চলতি অর্থবর্ষের তৃতীয় ত্রৈমাসিকে প্রদত্ত ঋণের পরিমান ২৩ শতাংশ বৃদ্ধি হয়েছে। মোট প্রদত্ত ঋণের পরিমান এখন ৮০২৫৫ কোটি টাকা। ক্যাপিটাল অ্যাডিকোয়েসি রেশিও (সিএআর) যে কোনও ব্যাঙ্কের সুস্থিরতা প্রতিফলিত করে। বন্ধন ব্যাঙ্কের সিএআর এখন ২৬.২ শতাংশ, যা প্রয়োজনীয় মাত্রার তুলনায় অনেকটাই বেশি। 


ব্যাঙ্কের আর্থিক ফলাফল প্রসঙ্গে বন্ধন ব্যাঙ্কের ম্যানেজিং ডিরেক্টর এবং সিইও শ্রী চন্দ্রশেখর ঘোষ বলেন, “মহামারীর তীব্রতা হ্রাস পাওয়ায় অর্থনীতি ধীরে ধীরে আবার পুরুজ্জীবনের দিকে ফিরে আসায়, ২০২০-২১ অর্থবছরের তৃতীয় ত্রৈমাসিকে আমানত এবং প্রদত্ত ঋণ উভয় ক্ষেত্রেই আমাদের উল্লেখযোগ্য বৃদ্ধি হয়েছে। আমরা আমাদের গ্রাহকদের বিশ্বাস ও আস্থা বজায় রাখতে এবং তাঁদের বিভিন্ন ধরণের প্রোডাক্ট ও ব্যাঙ্কিং চ্যানেলগুলির মাধ্যমে পরিষেবা প্রদানে প্রতিশ্রুতিবদ্ধ।"

No comments:

Post a Comment

Post Top Ad

Your Ad Spot

Pages