Breaking

Post Top Ad

Thursday, April 1, 2021

ভবিষ্যৎ সুরক্ষিত করতে প্রতিটি ব্যক্তির লাইফ ইন্সুরেন্স থাকা আবশ্যক

ভবিষ্যৎ সুরক্ষিত করতে প্রতিটি ব্যক্তির লাইফ ইন্সুরেন্স থাকা আবশ্যক




বিশাল বাগচী :

আমরা সকলে গাড়ির ইন্সুরেন্স, বাড়ির ইন্সুরেন্স, ফ্যাক্টরির ইন্সুরেন্স করে থাকি । কিন্তু সমস্ত সম্পত্তির মালিক যে ব্যক্তি তার নিজের ইন্সুরেন্স থাকে না ; গাড়ি চুরি হয়ে গেলে বা ফ্যাক্টরিতে আগুন লাগলে ইন্সুরেন্স ক্লেম পাওয়া যায় ,সেই টাকা দিয়ে লস রিকভার হয়ে যায় ,গাড়ি নতুন পাওয়া যায় ,ফ্যাক্টরি নতুন করে আবার তৈরি করা যায় । কিন্তু বাড়ির যে মুখ্য উপার্জনকারী মেম্বার তাঁর যদি কিছু হয় তাহলে কিন্তু আমরা কোনভাবেই তাকে আবার ফিরে পাবোনা, তাঁর অভাব কিন্তু টাকা দিয়ে পূরণ হবে না। যদি সেই ব্যক্তির পর্যাপ্ত ইন্সুরেন্স থাকে, তাহলে সেই পরিবারের মুখ্য উপার্জনকারী মেম্বারের মৃত্যুর জন্য যেই আর্থিক ক্ষতি হয়েছে তা ইন্সুরেন্স এর মাধ্যমে রিকভার সম্ভব । পর্যাপ্ত ইন্সুরেন্স থাকলে সেই পরিবারকে অন্য কোনো উপার্জনকারী ব্যক্তির  কাছে হাত পাততে হবে না।

বর্তমানে বিভিন্ন লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি ইনসুরেন্স সাথে সাথে সেভিং এবং ভালো রিটার্ন অপশন এনেছে। তাই নিজের এবং নিজের পরিবারের ভবিষ্যৎ সুরক্ষিত করতে প্রতিটি ব্যক্তির লাইফ ইন্সুরেন্স থাকা আবশ্যক ।


এর পরবর্তী পোস্টে আমরা why LIC not others company তা নিয়ে আলোচনা করব এবং পরবর্তীতে এলআইসি সমস্ত প্ল্যান এবং সেই প্ল্যান গুলো আপনার জীবনে কতটা দরকার তা নিয়ে আলোচনা করব ।


Bishal Bagchi

Govt. Authorized Pension Planner

Contact Me-8617641225

No comments:

Post a Comment

Post Top Ad

Your Ad Spot

Pages