Breaking

Post Top Ad

Friday, September 3, 2021

শিক্ষক দিবসের প্রাক্কালে বিশেষ শিক্ষক নিয়োগের দাবিতে মন্ত্রীর বাড়ির সামনে ধর্না

শিক্ষক দিবসের প্রাক্কালে বিশেষ শিক্ষক নিয়োগের দাবিতে মন্ত্রীর বাড়ির সামনে ধর্না 

wb teachers


কাঁথি- পূর্ব মেদিনীপুর জেলার RCI প্রশিক্ষণ প্রাপ্ত কর্মপ্রার্থী বিশেষ শিক্ষক সংগঠনের পক্ষ থেকে আজ মিছিল করে পশ্চিমবঙ্গ সরকারের মৎস্য মন্ত্রী অখিল গিরির বাড়ির সামনে অবস্থান ও ধর্না কর্মসূচি পালন করেন।

প্রতিকি নাটকের মাধ্যমে  কর্মপ্রার্থী বিশেষ শিক্ষকরা দীর্ঘ ১২ বছর ধরে বঞ্চিত এবং বিশেষ চাহিদাসম্পন্ন শিশুরা  শিক্ষাক্ষেত্রে কতটা বঞ্চিত তা তুলে ধরেন।  

তাদের দাবি মুলত- 

  • PWD-1992,RTE- 2009,RMSA, RPWD- 2016, INCLUSIVE EDUCATION কার্যকরী করে সমগ্ৰ শিক্ষার মাধ্যমে প্রতিটি সাধারন বিদ্যালয়ে প্রাথমিক থেকে উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ে অন্তত ২ জন করে বিশেষ শিক্ষকদের নিয়োগ করা।
  • বয়সের উর্দ্ধসীমা ৫০ বছর করা। 
  • RCI নীতি মেনে নিয়োগ । 

সংগঠনের সভাপতি নন্দরাম মণ্ডল জানান " সরকার অবিলম্বে বিশেষ শিক্ষকদের নিয়োগ করুক নয়তো আমাদের গুলি করে মারুক। নয়তো খেলা হবে তবে আত্মহত্যার খেলা হবে কারন দীর্ঘ দিন ধরে আমরা বঞ্চিত আমরা আর বেকারত্বের জ্বালা সহ্য করতে পারছি না । এখনো আমাদের বিশ্বাস দিদি সবার জন্য কিছু করছে আমাদের জন্য কিছু করবেন।  যদি দিদি আমাদের বিষয়ে না ভাবেন তাহলে আত্মহত্যা ছাড়া আর পথ নেই।" 

আমাদের ফেসবুক পেজটি লাইক করে নিয়মত আপডেট পান-

 

5 comments:

  1. খুবই গুরত্বপূর্ণ খবর।।

    ReplyDelete
  2. কবে যে হবে নিয়োগ 😓😓😓

    ReplyDelete
  3. এটা পশ্চিম বঙ্গ boss এখানে শিক্ষক দিবসের দিন ও শিক্ষক দের নেজ্য দাবির জন্য ধর্না দিতে হয় 😇🙂

    ReplyDelete
  4. নিয়োগ নিয়োগ চাই বিশেষ শিক্ষক নিয়োগ চাই । বেকারত্বের জ্বালা থেকে মুক্তি দিন । কি অপরাধ ঐ নিষ্পাপ বিশেষ শিশু দের । তারা কি প্রকৃত শিক্ষার আলো টুকু ও পাবে না ।

    ReplyDelete

Post Top Ad

Your Ad Spot

Pages