Breaking

Post Top Ad

Sunday, April 18, 2021

কোভিড পরিস্থিতিতে বিদ্যালয়ের ছাত্র ছাত্রী এবং শিক্ষক শিক্ষাকর্মীদের বিদ্যালয়ে আসা যাওয়ার সিদ্ধান্ত পুনর্বিবেচনার আর্জি

কোভিড পরিস্থিতিতে বিদ্যালয়ের ছাত্র ছাত্রী এবং শিক্ষক শিক্ষাকর্মীদের বিদ্যালয়ে আসা যাওয়ার সিদ্ধান্ত  পুনর্বিবেচনার আর্জি 



রাজ্যের বিভিন্ন জেলা থেকে শিক্ষক, শিক্ষিকা, শিক্ষাকর্মী এবং ভোট কর্মীগণ  অনেকেই কোভিড আক্রান্ত হয়েছেন বলে জানা গিয়েছে। কোভিডের দ্বিতীয় ঢেউ ছড়িয়ে পড়েছে সর্বত্র। অথচ নির্বাচন কমিশনের অধীনে ভোট কর্মী হিসেবে দায়িত্ব পালনের সময় কোভিড বিধি মেনে চলার কোন ব্যবস্থাই রাখেনি নির্বাচন কমিশন এমন অভিযোগে সরব হলো শিক্ষক-শিক্ষাকর্মী-শিক্ষানুরাগী ঐক্য মঞ্চ ।

মঞ্চ জানিয়েছে- "ট্রেনিং সেন্টার, আরসি ডিসি-তে হাজার হাজার ভোট কর্মী কিভাবে ভিড়ের মধ্যে কাজ করতে বাধ্য হয়েছেন তা সকলেই লক্ষ্য করেছেন। এই পরিস্থিতিতে ভোট কর্মীগণ বেশি করে আক্রান্ত হচ্ছেন। বিশেষ করে বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকা শিক্ষাকর্মীগণ আক্রান্ত হওয়ার ফলে বিদ্যালয়গুলিতে সামগ্রিকভাবে তা দ্রুত ছড়িয়ে পড়ার উপক্রম তৈরি হয়েছে।"  


শিক্ষক-শিক্ষাকর্মী-শিক্ষানুরাগী ঐক্য মঞ্চের রাজ্য সম্পাদক কিংকর অধিকারী জানিয়েছেন-  "কয়েক মাস আগে কোভিডের প্রভাব অত্যন্ত কম থাকার কারণে বাস্তবসম্মতভাবে নবম থেকে দ্বাদশ শ্রেণির ছাত্রছাত্রীদের পঠন-পাঠনের জন্য বিদ্যালয় চালু করা হয়েছিল কিন্তু বর্তমান পরিস্থিতির পরিপ্রেক্ষিতে পুনরায় সরকারকে নতুন করে সিদ্ধান্ত নিতে হবে।"


তিনি আরও জানান-   "আমরা মনে করি এই বাস্তব অবস্থার পরিপ্রেক্ষিতে বিদ্যালয়ের ছাত্র ছাত্রী এবং শিক্ষক শিক্ষাকর্মীদের বিদ্যালয়ে আসা যাওয়ার ব্যাপারটি অত্যন্ত নিয়ন্ত্রিত হওয়া প্রয়োজন। নবম থেকে দ্বাদশ শ্রেণী পর্যন্ত ছাত্র-ছাত্রীদের বিদ্যালয়ে নিয়মিত আসার ব্যাপারটি গুরুত্ব দিয়ে পুনর্বিবেচনার করা হোক। এছাড়া ভোটকর্মী, ভোটারসহ সকলের কঠোরভাবে কোভিড বিধি মেনে চলার বিষয়টি নিশ্চিতভাবে কার্যকর করুক নির্বাচন কমিশন।" 


কিংকর বাবু জানান- "এ ব্যাপারে আমরা রাজ্যের শিক্ষা দপ্তরের প্রিন্সিপাল সেক্রেটারি, কমিশনার, শিক্ষা মন্ত্রী এবং নির্বাচন কমিশনের কাছে আমাদের আবেদন জানিয়েছি। আশা করি তাঁরা এ ব্যাপারে দ্রুত কার্যকরী পদক্ষেপ গ্রহণ করবেন।" 


No comments:

Post a Comment

Post Top Ad

Your Ad Spot

Pages