Breaking

Post Top Ad

Wednesday, May 4, 2022

WB Summer Vacation: দ্রুত স্কুলে পঠনপাঠন শুরু না হলে বৃহত্তর আন্দোলনের ডাক সারা ভারত ছাত্র ব্লকের

দ্রুত স্কুলে পঠনপাঠন শুরু না হলে বৃহত্তর আন্দোলনের ডাক সারা ভারত ছাত্র ব্লকের


Summer Vacation



কলকাতায় গরমের দাবদাহে রাজ্যের মুখ্যমন্ত্রী তড়িঘড়ি ৪৫দিনের গরমের ছুটি ঘোষণা করেন কিন্তু কলকাতা ছাড়া উত্তরবঙ্গের সব জেলায় আবহাওয়ার মনরোম (WB Summer Vacation)। আবহাওয়া-বিদ এবং শিক্ষক মহলের সাথে আলোচনা না করেই সমস্ত রাজ্যে এই অপরিকল্পিত গরম ছুটি (WB Summer Vacation) বলে রাজ্য সরকারের বিরুদ্ধে অভিযোগ করে সারা ভারত ছাত্র ব্লক কোচবিহার জেলা সম্পাদক অম্বরিশ বর্মন ।



এছাড়াও তিনি অভিযোগ করেন শিক্ষা ক্ষেত্রে রাজনৈতিক রং লাগানোর চক্রান্ত করছে তৃণমূল সরকার। তিনি বলেন " মুখ্যমন্ত্রীর পছন্দের রং নীল সাদা তাই বলে রাজ্যের সব স্কুলে নীল-সাদা রঙের স্কুল উনিফর্ম মানা যায় না, প্রতিটি স্কুলের ঐতিহ্য তাদের নিজস্ব স্কুল উনিফর্ম এবং লোগো, সেই লোগো বদলে কোচবিহারে জেনকিন্স এবং সুনীতি একাডেমি এর মধ্যে শতবর্ষ পূর্ন স্কুল গুলিকে অপমান করছে রাজ্য সরকার" ।



গত ২রা মে সারা ভারত ছাত্র ব্লক DI of School(Secondary) এর কাছে প্রতিনিধি ডেপুটেশন দেয় সেখানে তারা এই দুটি বিষয় সহ কালবৈশাখী ঝড়ে সুটকাবাড়ি মোয়ামারী এলাকায় ক্ষতিগ্রস্ত ছাত্র ছাত্রীদের সমস্ত রকম সরকারি সাহায্য সহ তাদের ঝড়ে নষ্ট হয়ে যাওয়া তাদের পরিচয়পত্র পুনরুদ্ধারের দাবি জানায়।



এদিন DI অফিসের সামনে তারা অবস্থান বিক্ষোভ করে আবার সেই দাবিকে জনগণের সামনে তুলে ধরে। দ্রুত স্কুলে পঠনপাঠন শুরু না হলে (WB Summer Vacation) আরো বৃহত্তর আন্দোলনের পক্ষ তারা অগ্রসর হবে বলে তাদের পক্ষ থেকে জানানো হয়েছে।

No comments:

Post a Comment

Post Top Ad

Your Ad Spot

Pages