Breaking

Post Top Ad

Sunday, June 5, 2022

Youtuber : শিক্ষিত বেকার যুবসমাজের কাছে অনুপ্রেরণা হয়ে উঠেছে ইউটিউবার খালেক

Youtuber : প্রত্যন্ত এক গ্রাম থেকে বর্তমানে ইউটিউবের গ্লোডেন প্লে বাটন প্রাপ্ত এক তরুনের কাহিনী 

Youtuber



বাংলা স্নাতক খালেক বর্তমানে শিক্ষকতার স্বপ্ন সার্থক করতে বি এড এ পাঠরত। তবে এটাই শুধু পরিচয় নয় খালেক রহমানের। বর্তমান সময়ে একজন জনপ্রিয় ইউটিউবার (Youtuberসে। ইতিমধ্যে খালেক অর্জন করেছে ইউটিউবের গ্লোডেন প্লে বাটন।


বর্তমান সময়ে ইউটিউব (Youtubeএকটি জনপ্রিয় স্যোসাল মিডিয়া। শুধু বিনোদন নয়, সংবাদ থেকে যে কোন দৈনন্দিন বিষয়ের আপডেট নিয়ে হাজির হয় ইউটিউব (Youtube)। আর এরই মাঝে আর্থিক উপার্জনেরও বড় সুযোগ রয়েছে ইউটিউবে। খালেক প্রথম অবস্থায় আর পাঁচজনের মতন নেহাত বিনোদনের জন্য ইউটিউব ব্যবহার করলেও বর্তমান সময়ে একজন প্রফেশনাল ইউটিউবার (Youtuber) হয়ে উঠেছে।

Youtuber



বর্তমান শিক্ষিত বেকার যুবসমাজের কাছে একরকম আইকন হয়ে উঠেছে খালেক। কোচবিহারে জেলার মাথাভাঙা মহকুমার প্রত্যন্ত এক গ্রামীন এলাকা থেকে বিভিন্ন তথ‍্যভিত্তিক ভিডিও বানিয়ে জনপ্রিয় হয়ে উঠেছেন খালেক রহমান। তাঁর ইউটিউব চ‍্যানেলে (MD360) বর্তমানে ফলোয়ার ১.১৬ মিলিয়ন।



কোচবিহার জেলার মাথাভাঙা ১নং ব্লকের শিকারপুর পঞ্চায়েতের দড়িবশ গ্রামের বাসিন্দা খালেক রহমান জানায় "দুবছর আগে মায়ের জমানো সাত হাজার টাকায় স্মার্টফোন কিনে ইউটিউবে (MD360) ভিডিও বানানো শুরু করে। বিভিন্ন সরকারি-বেসরকারি ওয়েবসাইট, খবরের কাগজ, খবরের ওয়েবসাইট থেকে বিভিন্ন প্রকল্পের সুযোগ, সুবিধা, অসুবিধা ইত‍্যাদি তথ‍্য দিয়ে  ভিডিও বানানো শুরু করি। প্রথমদিকে অনেকেই অনেক কথা বললেও সেটা উপেক্ষা করে কাজ করে গিয়েছে,হাল ছাড়েনি। এরপর  একটা সময় সরকারি বিভিন্ন প্রকল্পের ভিডিও ভাইরাল হয়ে যায় আর মিলিয়ন মিলিয়ন ভিডিওতে ভিউস আসা শুরু করে। আর তারপর থেকেই বাড়ে যেমন কাজের চাহিদা তেমনি বাড়তে থাকে ভিউয়ারর এর সংখ্যা।"


খালেক জানিয়েছে -এখন তার মাসিক আয় ৬০ থেকে ৭০ হাজার টাকা। যদিও আগামীদিনে শিক্ষকতার পেশা বেছে নেওয়াই তাঁর লক্ষ তবে খালেকের এই প্রয়াস আরও দশজনের কাছে ইতিমধ্যে অনুপ্রেরণা হয়ে উঠেছে।

একবার দেখে আসুন খালেকের MD360 চ্যানেলটি - https://www.youtube.com/c/Md360

No comments:

Post a Comment

Post Top Ad

Your Ad Spot

Pages