Breaking

Post Top Ad

Sunday, October 16, 2022

Part Time Teachers : আংশিক সময়ের শিক্ষকদের আশার কথা শোনালেন উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী উদয়ন গুহ

Part Time Teachers : আংশিক সময়ের শিক্ষকদের আশার কথা শোনালেন উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী উদয়ন গুহ


উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী উদয়ন গুহ'র সাথে 



উত্তরবঙ্গ সফরে মুখ্যমন্ত্রী । আর তাই এই সুযোগকে কাজে লাগাতে তৎপর নর্থ বেঙ্গল পার্ট টাইম টিচার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন । মুখ্যমন্ত্রীর হাতে সংগঠনের দাবী-দাওয়া পৌঁছে দেওয়ার জন্য আজ আবার ডেপুটেশনের একটি কপি উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রীর হাতে তুলে দেওয়া হয়েছে।

সংগঠনের পক্ষ থেকে বলা হয়েছে- "মন্ত্রী মহাশয় কথা দিয়েছেন, গত ২৭ তারিখ ও আজকের ডেপুটেশনটি মাননীয়া মুখ্যমন্ত্রী মহাশয়ার হাতে তুলে দিবেন এবং একটি স্থায়ী সমাধান বেরকরার বিষয়ে আলোচনা চালাবেন।"

নর্থ বেঙ্গল পার্ট টাইম টিচার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন- এর অ্যাডভাইজার চেয়ারপারসন সুশান্ত সরকার জানান, সংগঠনের পক্ষ থেকে উত্তরবঙ্গের সমস্ত বিদ্যালয়ের সমস্ত অস্থায়ী পার্ট টাইম শিক্ষক শিক্ষাদের ৬০ বছর পর্যন্ত কাজের নিশ্চয়তা প্রদানের অর্থাৎ স্থায়ীকরণের অনুরোধ জানিয়ে, যে ডেপুটেশনগুলি গত ২৭/০৯/২২ তারিখে উত্তরকন্যাতে মুখ্যমন্ত্রীর অফিসে মাননীয়া মুখ্যমন্ত্রী মহাশয়াকে, উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী মহাশয়কে এবং মন্ত্রীর মাধ্যমে আরেকটি ডেপুটেশন মাননীয়া মুখ্যমন্ত্রী মহাশয়াকে প্রদান করা হয়েছিল, সেই সম্পর্কে উনাদের অভিমত এবং স্থায়ীকরণের বিষয়ে সরকারের দৃষ্টিভঙ্গি জানার জন্য আজ আমাদের সংগঠনের কোচবিহার জেলার সভাপতি শ্রী মধুসূদন বর্মনের নেতৃত্বে চারজনের একটি প্রতিনিধি দল দিনহাটায় উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী শ্রী উদয়ন গুহ মহাশয়ের বাড়িতে খোঁজখবর নিতে জান। মাননীয় মন্ত্রী মহাশয় জানিয়েছেন, আমাদের বিষয়টা নিয়ে উনি মাননীয়া মুখ্যমন্ত্রী মহাশয়ার সঙ্গে একান্তভাবে আলোচনা করবেন, যাতে আমাদের উত্তরবঙ্গের সমস্ত বিদ্যালয়ের অস্থায়ী পার্টটাইম শিক্ষক শিক্ষিকাদের স্থায়ীকরণের বিষয়ে কোন একটি সুরাহা বেরিয়ে আসে এবং এক্ষেত্রে উত্তরবঙ্গের সামগ্রিক উন্নয়ন খাতে আমাদের উত্তরবঙ্গের অস্থায়ী পার্টটাইম শিক্ষক শিক্ষিকাদের কিছু করা যায় কিনা সে বিষয়টি নিয়ে তিনি ভাবনা চিন্তা করবেন বলে জানিয়েছেন।



শিক্ষক-শিক্ষিকা
তৃণমূল কংগ্রেসের রাজ্য কমিটির সাধারণ সম্পাদক প্রতুল চক্রবর্তীর সঙ্গে

সংগঠনের সম্পাদক শ্রী শাহাবুদ্দিন আরো জানান যে, সহ-সভাপতি আজগর আলী, অ্যাডভাইজার চেয়ারপারসন সুশান্ত সরকার, কোষাধক্ষ্য সুপর্ণা রায় এবং রিঙ্কি সাহা, এই চারজনের এটি প্রতিনিধি দল গতকাল অর্থাৎ ১৫/১০/২২ তারিখে শিলিগুড়ি পৌরনিগমের চেয়ারম্যান এবং সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের রাজ্য কমিটির সাধারণ সম্পাদক প্রতুল চক্রবর্তীর সঙ্গে দেখা করেন এবং মাননীয়া মুখ্যমন্ত্রী মহাশয়ার সঙ্গে সরাসরি দেখা করার বিষয়ে অনুরোধ জানিয়েছেন। সঙ্গে উত্তরবঙ্গের সমস্ত সরকারি ও আধা সরকারি এবং সরকার পোষিত সমস্ত অস্থায়ী পার্ট টাইম শিক্ষক শিক্ষাদের স্থায়ীকরণের অনুরোধ জানিয়ে তারা এটি স্মারকলিপি পুনরায় মুখ্যমন্ত্রীকে দেওয়ার জন্য প্রতুল চক্রবর্তীর হাতে তুলে দিয়েছেন।

সংগঠনের সভাপতি তাপস রায় উত্তরবঙ্গের সমস্ত অস্থায়ী পার্ট টাইম শিক্ষক শিক্ষিকাদের সংগঠনে যুক্ত হয়ে তাদের আন্দোলনকে সফল করার জন্য আহ্বান জানিয়েছেন। তাঁদের যোগাযোগ নাম্বার- 8250535408/9932047666

No comments:

Post a Comment

Post Top Ad

Your Ad Spot

Pages