Breaking

Post Top Ad

Saturday, November 19, 2022

TET 2022 : বাড়ির কাছাকাছিই পরীক্ষাকেন্দ্র ! প্রাইমারি টেট পরীক্ষা নিয়ে একগুচ্ছ নয়া সিদ্ধান্ত পর্ষদের

TET 2022 :  প্রাইমারি টেট পরীক্ষা নিয়ে একগুচ্ছ নয়া সিদ্ধান্ত পর্ষদের


ptet



হাতে গোনা আর মাত্র কয়েকদিন। পরীক্ষার্থীদের প্রস্তুতিও জোরকদমে। ১১ ডিসেম্বর দীর্ঘ প্রায় পাঁচ বছর পর রাজ্যে হতে চলেছে প্রাথমিক শিক্ষক নিয়োগের পরীক্ষা - TET 2022 . নতুন ধারায়, একাধিক পরিবর্তনের কথা আগেই বলা হয়েছিলো।


এবার পরীক্ষাকেন্দ্র গুলি নিয়ে বড় সিদ্ধান্ত নিলো পর্ষদ । টেট পরীক্ষার ( TET Exam 2022) জন্য স্কুল-কলেজেই পরীক্ষাকেন্দ্র হিসেবে ঠিক করেছে পর্ষদ।


পর্ষদ সূত্রে খবর, ১৪০০ এরও বেশি পরীক্ষাকেন্দ্রে এই পরীক্ষা নেওয়া হবে। বিভিন্ন জেলা থেকে যে তালিকা এসেছিল তার মধ্যে থেকেই পরীক্ষাকেন্দ্র ঠিক করা হয়েছে। সূত্রের খবর, পরীক্ষাকেন্দ্রগুলি পরীক্ষার্থীদের বাড়ি থেকে যাতে বেশি দূরে না হয় তার জন্য বিশেষ উদ্যোগ নিয়েছে পর্ষদ।


১১ ডিসেম্বর টেট পরীক্ষাকেন্দ্রে মেটাল ডিটেক্টর রাখার সিদ্ধান্ত পর্ষদের। মেটাল ডিটেক্টরের মাধ্যমে টেট পরীক্ষার্থীদের প্রবেশের সময় ইলেকট্রনিক গ্যাজেট আছে কিনা খতিয়ে দেখা হবে। পরীক্ষার্থীরা শুধুমাত্র অ্যাডমিট কার্ড ও পেন নিয়ে পরীক্ষা কেন্দ্রে ঢুকতে পারবেন।



পরীক্ষার্থীদের পরীক্ষা কেন্দ্রে ন্যূনতম ২ ঘন্টা আগে ঢুকতে হবে। প্রায় ৭ লক্ষ পরীক্ষার্থী এবারের টেট দিতে চলেছে। আর তা কেন্দ্র করেই নিশ্চিদ্র নিরাপত্তার ব্যবস্থা নিচ্ছে প্রাথমিক শিক্ষা পর্ষদ।


ইতিমধ্যেই প্রত্যেকটি জেলায় কতগুলি পরীক্ষাকেন্দ্র থাকবে, তার তালিকা চূড়ান্ত করে ফেলেছে পর্ষদ। প্রত্যেকটি পরীক্ষা কেন্দ্রে নজরদারি করার জন্য বিশেষ পর্যবেক্ষক নিয়োগ করা হচ্ছে। অর্থাৎ যাঁরা প্রত্যেকটি পরীক্ষা কেন্দ্রে বিশেষ নজরদারি চালাবেন।


মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষার ধাঁচেই পরীক্ষা ব্যবস্থা পরিচালনা করতে চায় পর্ষদ। তার জন্যই প্রত্যেকটি পরীক্ষা কেন্দ্রে পর্যবেক্ষক নিয়োগ করার সিদ্ধান্ত নিয়েছে পর্ষদ। পরীক্ষার ৭ দিন আগে থেকে পরীক্ষার্থীদের দেওয়া হবে অ্যাডমিট কার্ড।

2 comments:

  1. Kothai hoi hok,valo vabe hoi jeno

    ReplyDelete
  2. পর্ষদ ভালো সিদ্ধান্তই নিছে। এতে পরীক্ষার্থীদের সুবিধা হবে।

    ReplyDelete

Post Top Ad

Your Ad Spot

Pages